৬:৫৮ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার | | ৩ রজব ১৪৪১

Developer | ডেস্ক

একদিনেই বিগ ব্যাশে জোড়া হ্যাটট্রিক

০৯ জানুয়ারী ২০২০, ০৯:০১


আফগান স্পিনার ও পাকিস্তানি পেসারের ম্যাজিক স্পেল।  একইদিনে জোড়া হ্যাটট্রিকের সাক্ষী রইল অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিগ ব্যাশ।  গতকাল বুধবার দিনের প্রথম ম্যাচে অ্যাডিলেড স্ট্রাইকার্সের আফগান স্পিনার রশিদ খানের হ্যাটট্রিকের পরেই দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক তুলে নিলেন মেলবোর্ন স্টারের পাকিস্তানি পেসার হ্যারিস রাউফ। 

দিনের দ্বিতীয় ম্যাচে সিডনি থান্ডার্সের ইনিংসের অন্তিম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে ম্যাথু গিলকেস, কালাম ফার্গুসন ও ড্যানিয়েল সামসকে ফিরিয়ে দেন রাউফ।  একইসঙ্গে মেলবোর্নে বিগ ব্যাশ অভিষেকে হ্যাটট্রিকের নজির গড়লেন এই পাক পেসার। 

রাউফের হ্যাটট্রিক ছাড়াও ব্যাট হাতে মার্কাস স্টোওনিস ও গ্লেন ম্যাক্সওয়েলের অর্ধশতরানে ভর করে ১৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় মেলবোর্ন স্টার।  মাত্র ৪ উইকেট হারিয়ে ১৪৬ রানের লক্ষ্যমাত্রা সহজেই হাসিল করে নেয় তারা। 

তবে দিনের প্রথম খেলায় হ্যাটট্রিক করেও দলকে জেতাতে ব্যর্থ অ্যাডিলেড স্ট্রাইকার্স স্পিনার রশিদ খান।  সিডনি সিক্সার্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে এদিন ১৩৫ রান তোলে স্ট্রাইকার্স। 

রান তাড়া করতে নেমে ৯৭ রানে ৭ উইকেট খুঁইয়ে একসময় বিপাকে পড়ে যায় সিক্সার্স।  এরইমধ্যে একাদশতম ওভারের শেষ দু’বল ও ত্রয়োদশ ওভারের প্রথম বলে রশিদ ডাগ-আউটে ফেরান জেমস ভিন্স, জর্ডন সিল্ক ও জ্যাক এডওয়ার্সকে।  একইসঙ্গে ক্যারিয়ারের তৃতীয় টি-টোয়েন্টি হ্যাটট্রিক নিজের নামে করে নেন আফগান স্পিনার৷

যদিও তাতে শেষরক্ষা হয়নি।  আট বল বাকি থাকতে আট উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহ করে নেয় সিক্সার্স।  বিফলে যায় রশিদের হ্যাটট্রিক।