১:০৮ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার | | ১৩ রবিউস সানি ১৪৪১

Developer | ডেস্ক

রংপুর-৩

এরশাদের আসনে ভোট আজ

০৫ অক্টোবর ২০১৯, ০১:৪৪


হুসেন মোহাম্মদ এরশাদ মারা যাওয়ায় রংপুর-৩ আসন শূন্য ঘোষণা করা হয়।  আজ সেই আসনের উপ-নির্বাচন।  আজ শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।  এখানে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। 

ইতোমধ্যে ভোটের সব প্রস্ততি সম্পন্ন করেছে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস।  শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচনী কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে।  প্রতি কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম। 

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ভোটের পরের দিন পর্যন্ত নির্বাচনী এলাকায় ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।  র‌্যাবের ২০টি ইউনিট, পুলিশ ও আনসারের ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন।  নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় থাকবেন ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। 

উল্লেখ্য, চলতি বছরের ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা হলে উপ-নির্বাচনের উদ্যোগ নেয় ইসি। 

রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসন।  এখানে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন।  এরমধ্যে পুরুষ ২ লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন।