৭:৩৭ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার | | ৩ রজব ১৪৪১

Developer | ডেস্ক

খুনিদের মাফ করতে ‘আবরারের বাবাকে ফোন করল’

০৭ ফেব্রুয়ারি ২০২০, ০৭:২২


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার আসামিদের স্বজনরা আবরারের বাবাকে ফোন করে আসামিদের মাফ করে দেয়ার অনুরোধ করছেন।  এমনটাই দাবি করেছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। 

৩ ফেব্রুয়ারি, সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের দেয়া এক স্ট্যাটাসে এমন দাবি করেন আবরার ফাইয়াজ। 

ফেসবুক স্ট্যাটাসে ফাইয়াজ লিখেছেন, ‘৩-৪ দিন আগে অপরিচিত একটা নম্বর থেকে প্রথম কল আসে... নাম বলছি না বাড়ি জয়পুরহাট... আজকে আর গতকালকে আব্বুকে তার বলা কথাগুলো বলছি- ‘আপনার ছেলে তো চলে গেছে, আর তো ফিরে আসবে না।  কিন্তু এতগুলা ছেলের জীবনও তো নষ্ট হয়ে যাবে... আল্লাহ বলেছেন, হত্যার বদলে হত্যা, কিন্তু মাফ করে দেয়া সর্বোত্তম... আসামিদের মধ্যে অনেকের বাড়ির লোকই অসুস্থ... সকালে বাবা মারা গেছেন... আমরা কয়েকজন আসামির পক্ষ থেকে দেখা করতে চাই আপনাদের সাথে।  এরপর ভুলেও আর কল যেন না দেয় বলে কল কেটে দেয়া হয়। ’

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী। 

প্রসঙ্গত ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ।  ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন নিহত ফাহাদ।  এর জের ধরে গত বছর ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী।  এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় করা মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।  আগামী ১৭ ফেব্রুয়ারি মামলাটির অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য রয়েছে।