১১:০২ পিএম, ১৯ জানুয়ারী ২০২১, মঙ্গলবার | | ৫ জমাদিউস সানি ১৪৪২

Developer | ডেস্ক

'ধর্ষণ থেকে বাঁচতে ছাত্রীর জানালা দিয়ে লাফ'

২৭ ডিসেম্বর ২০২০, ০৮:৫৬


সিলেট থেকে সুনামগঞ্জের দিরাইয়ে যাওয়ার পথে যাত্রীবাহী চলন্ত বাসে এক কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেছেন চালক ও তার সহযোগিরা।  এ সময় আতঙ্কে ওই কলেজ ছাত্রী বাসের জানালা দিয়ে লাফ দিয়ে রাস্তায় পড়ে গুরুতর আহত হয়েছেন। 

গতকাল শনিবার সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।   আহত ছাত্রী দিরাই পৌর শহরের বাসিন্দা ও স্থানীয় একটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।  স্থানীয়রা ওই ছাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছেন। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,  শনিবার বিকেল সাড়ে ৫টায় সিলেট থেকে দিরাইয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া একটি লোকাল বাস দিরাইয়ের কর্ণগাও এলাকায় পৌঁছায়।  সেখানে বাসের সব যাত্রী নেমে যান।  এ সময় বাসে একমাত্র যাত্রী ছিলেন ওই কলেজ ছাত্রী।  তাকে একা পেয়ে হেলপার ধর্ষণের চেষ্টা করেন। 

ধর্ষণের শিকার হওয়া থেকে বাঁচতে ওই ছাত্রী বাসটির জানালা দিয়ে লাফ দিলে পাশ্ববর্তী খাদে পড়ে মাথায় ও পায়ে প্রচণ্ড আঘাত পায়।  পরে আশপাশের লোকজন তার চিৎকার শুনে এগিয়ে আসলে চালক ও হেলপার পালিয়ে যায়।  স্থানীয়রা তাকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।  অবস্থা খারাপ হওয়ায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসটি জব্দ করে থানায় নিয়ে যান। 

এদিকে কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টার প্রতিবাদে স্থানীয় লোকজন গতকাল শনিবার সন্ধ্যায় রাস্তায় নেমে বিক্ষোভ মিছিল করেন  এবং বাস চালককে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। 

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.বিদ্যুৎ রঞ্জন তালুকদার জানান, ওই ছাত্রীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেটে পাঠানো হয়েছে। 

এ ব্যাপারে দিরাই থানার ওসি মো. আশারফুল ইসলাম জানান, বাসটি জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে।  পুলিশ ঘটনাটি তদন্ত করছে।  যেহেতু বাসটিকে চিহ্নিত করা হয়েছে সেহেতু চালক ও হেলপারকেও সনাক্ত করে দ্রুত গ্রেপ্তার করা হবে।