৭:৫০ পিএম, ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার | | ৩ রমজান ১৪৪২

Developer | ডেস্ক

পাখির মতো গুলি করে নিরীহ মানুষকে হত্যা করেছে সরকার

৩০ মার্চ ২০২১, ০৭:১৪


সরকার পাখির মতো গুলি করে নিরীহ মানুষ হত্যা করেছে, বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  তিনি বলেন, সরকার পাখির মতো গুলি করে নিরীহ মানুষ হত্যা করেছে।  স্বাধীনতা দিবসে বাংলার জনপদে রক্ত ঝড়িয়েছে।  এই খুনী সরকারের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।  অবিলম্বে ময়মনসিংহ মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল থেকে আটককৃত সহ সারা দেশের সকল নেতা কর্মীদের নিঃশর্ত মুক্তি দিন। 

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল শেষে নগরীর রেলির মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  এর আগে স্বাধীনতা দিবসে গুলি করে নিরীহ মানুষ হত্যা ও সভা-সমাবেশ করার অধিকার হরনের প্রতিবাদে নগরীর স্টেশন রোড থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। 

সূত্র জানায়, নগরীর নতুন বাজারস্থ বিএনপি জেলা কার্যালয়ের সামনে কর্মসূচি পালনে পূর্বনির্ধারিত স্থান থাকলেও মঙ্গলবার ভোর থেকেই পুলিশ বিএনপি কার্যালয় অবরুদ্ধ করে রেখে কর্মসূচি পালনে নিষেধাজ্ঞা দেয়।  খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা সকাল ১১টায় সাবেক প্রতিমন্ত্রী মোশাররফ হোসেনের বাসভবন, জেলা স্কুল মোড়, নতুন বাজার ও কৃঞ্চচূড়া চত্বরে জড়ো হলে পুলিশ নেতা কর্মীদের ধাওয়া দেয়।  পরে কৌশল পাল্টিয়ে বিএনপি নেতাকর্মীরা দুপুরে স্টেশন রোড থেকে বিক্ষোভ মিছিল বের করে র‍্যালি মোড় গিয়ে সমাবেশ করে। 

এ সময় দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, ডা. মোফাখখারুল ইসলাম রানা, মাহবুবুল আলম, যুবদল জেলা সভাপতি রোকুনুজ্জামান সরকার, সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু, ছাত্রদলের জেলা সাংগঠনিক সম্পাদক জহিরুল হক প্রমূখ।