৯:১২ পিএম, ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার | | ৩ রমজান ১৪৪২

Developer | ডেস্ক

মহাসড়ক অবরোধ বিক্ষোভ থানা ঘেরাও

বরিশাল বিসিকে আ’লীগ নেতাকে আটক

২১ জানুয়ারী ২০২১, ০৭:৪৪


বরিশাল বিসিক শিল্প নগরী এলাকায় ওয়ার্ড আওয়ামীলীগ নেতা সোহাগ হাওলাদারকে আটক করে পুলিশে সোপর্দ করার করার জের ধরে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দিয়েছে ক্ষমতাসীন দলের কয়েকশত সমর্থক।  রাতে তারা উভয় টার্মিনাল এলাকা অবরোধ করে ফেললে ঢাকা-কুয়াকাটা-ঝালকাঠী-বরগুনা-ভোলা-পিরোজপুর ও পটুয়াখালীর সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।  অবরোধকারীরা এর আগে কাউনিয়া থানা ঘেরাও করেছে বলে জানা গেছে। 

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করায় বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসন কিম্বা মালিক-শ্রমিক সংগঠনগুলোও শক্ত অবস্থানে যায়নি।  এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত পৌনে ৯টায় মহাসড়ক বন্ধ থাকায় উভয় টার্মিনালের দ্ইু পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ গাড়ির লাইন পড়েছে। 

সোহাগকে মারধরকারী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ফরচুন সু’জ লিমিটেডের মালিক মিজানুর রহমানের গ্রেফতারের দাবীতে সড়ক অবরোধ করা হয়েছে বলে জানা গেছে।  সড়ক যোগাযোগ অচল করে দেয়ার পর রাতে মিজানুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা গ্রহন করেছে কাউনিয়া থানা পুলিশ।  সোহাগ এ মামলার বাদী হয়েছেন বলে জানা গেছে। 

কাউনিয়া থানা পুলিশ সুত্র জানিয়েছে, সোহাগ নামক ওই যুবককে বুধবার ফরচুন সু’জর কারখানার মধ্যে আটকে রাখা হয়।  পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে।  সন্ধ্যায় ক্ষমতাসীন দলের একদল নেতাকর্মী এসে কাউনিয়া থানা ঘেরাও করে সোহাগের মুক্তি দাবী এবং শিল্প মালিক মিজানুর রহমানকে গ্রেফতারের দাবী জানায়।  পুলিশ এতে রাজী না হওয়ায় রাতে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেয়া হয়।  সোহাগ পুলিশের কাছে দাবী করেছে, সে ফরচুন সু’জ প্রতিষ্ঠানের কাছে টাকা পেত।  পাওনা টাকা আনতে গেলে তাকে আটকে রেখে মিথ্যা অভিযোগ দিয়ে থানায় দেয়া হয়েছে। 

ফরচুন সু’জর মালিক মিজানুর রহমান জানিয়েছেন, তার কারখানার এক নারী শ্রমিককে বিসিক এলাকার মধ্যে উক্তত্য করছিল সোহাগ।  তিনি গাড়িতে কারখানার দিকে যাওয়ার সময় এ ঘটনা দেখে সোহাগকে আটক করে কাউনিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছেন। 

বরিশাল জেলা বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. ইউনুস জানান, মহাসড়ক অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেয়ার সঙ্গে মালিক-শ্রমিক সংগঠনগুলোর কোন সম্পৃক্তা নেই।  বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, দলীয় কর্মীকে মারধরকারীকে গ্রেফতারের দাবীতে তারা গাড়ি চলাচল বন্ধ করে সড়ক অবরোধ করেছেন। 

বরিশাল মহানগর আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক হাসান মাহমুদ বলেন, বিসিকের ফুরচুন সু’জর মালিক মিজানুর রহমান অস্ত্র ঠেকিয়ে ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগকে অপহরন করে তার কারখানায় নিয়ে মারধর করেছে।  এ ঘটনায় মিজানের বিরুদ্ধে সন্ধ্যায় কাউনিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে।  তার গ্রেফতারের দাবীতে বরিশালের সকল বাস চলাচল বন্ধ রয়েছে। 

এব্যপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান সাংবাদিকদের বলেছেন, বিসিক শিল্প নগরী এলাকা থেকে আটক এক যুবকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছিল।  রাতের দিকে নগরীর দুটি বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেয়ায় পরিস্থিতি সামাল দিতে আইনগত ব্যবস্থা নিচ্ছেন তিনি।