১২:৪৫ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১

Developer | ডেস্ক

বিয়ে বাড়ির খাবার খেয়ে গর্ভবতী নারীসহ হাসপাতালে ৪০ জন

১৭ নভেম্বর ২০১৯, ০৭:০২


মুন্সীগঞ্জ সদর উপজেলার বাগেশ্বর গ্রামের এক বিয়ে বাড়িতে খাবার খেয়ে ১২ জন শিশুসহ ৪০ জন অতিথি অসুস্থ হয়ে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন।  গুরুতর অসুস্থ গর্ভবতী এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ জানায়, শুক্রবার দুপুরে বাগেশ্বর গ্রামের কনের পক্ষ স্থানীয় আলী কমিউনিটি সেন্টারে অতিথিদের বিয়ের খাবারের আয়োজন করে।  এতে কনের বাড়ির আত্মীয় স্বজন ছাড়াও একই উপজেলার পঞ্চসার এলাকার বরের বাড়ির লোকজন এই খাবারে অংশ নেয়।  খাবার খাওয়ার পর থেকে অনেক অসুস্থ বোধ করে।  পরে শনিবার অসুস্থতা বোধ বেশী করায় তাদের হাসপাতালে ভর্তি হয়।  গুরুতর অসুস্থ গর্ভবতী এক নারীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  আকস্মিক রোগী বৃদ্ধি পাওয়ায় বেডে সিট না হওয়ায় রোগীদের হাসপাতালে রোগীদের মেঝেতে রাখা হয়েছে। 

হাসপাতালে ভর্তি বর পক্ষের তুষার মিয়া জানান, পোলাও, মুরগীর ফ্রাই, গরুর মাংস ও ডাল দিয়ে খাবার খান তিনি।  এরপর থেকেই নানা রকম অস্বস্তি বোধ করছিলেন।  জ্বর, পেট ব্যাথা ও পাতলা পায়খানা হলে হাসপাতালে ভর্তি হন। 

তিনি জানান, হাসপাতালে ৪০/৫০ জন চিকিৎসা নিলেও খাবারে অংশ নেয়া প্রায় আড়াই শতাধিক অতিথি কমবেশি অসুস্থ হয়েছে।  গরুর মাংসে কোন সমস্যা ছিল বলে তার মনে হয়েছে। 

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শৈবাল বসাক জানান, ফুড পয়জনিংয়ের কারণে এই অবস্থা হয়েছে।  শনিবার সন্ধ্যা থেকে রবিবার দুপুর পর্যন্ত ৪০ রোগী এই হাসপাতালে ভর্তি হয়েছে।  তবে এই বিয়ের বর সাইফুল ইসলাম রানা ও কনে রুপা আক্তার সুস্থ রয়েছেন।