৮:২৮ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার | | ৩ রজব ১৪৪১

Developer | ডেস্ক

যৌন হয়রানির অভিযোগ, যবিপ্রবির শিক্ষক লাঞ্চিত

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৯


ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ তুলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. শিমুল কুমার সাহাকে মারপিট করেছেন অভিভাবকরা।  বৃহস্পতিবার রাত দশটার দিকে শহরের পালবাড়ি মোড়ে এ ঘটনা ঘটে।  এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক কোতয়ালী থানায় একটি জিডি করেছেন।  আজ (শনিবার) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করবে। 

এ প্রসঙ্গে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, শিক্ষকের অভিযোগ পেয়েছি।  দুইপক্ষকে ডেকে বিষয়টি সম্পর্কে শুনব।  সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবীর জাহিদ জানান, রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের নিয়ে নরসিংদীতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে গিয়েছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ড. শিমুল কুমার সাহা ও সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম।  সেখান থেকে ফেরার পথে শহরের পালবাড়ি মোড়ে এক ছাত্রীর ভাই ও বন্ধুরা শিক্ষক ড. শিমুল কুমার সাহাকে লাঞ্ছিত করেন।  তাদের অভিযোগ ওই শিক্ষক তাদের বোনের শ্লীলতাহানি করেছেন।  মারপিটের ঘটনায় রাতেই থানায় জিডি করা হয়েছে।  শনিবার শিক্ষক সমিতির সভায় পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

তিনি আরও বলেন, শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ থাকলে আইনগত ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে।  সেটি না করে একজন শিক্ষককে এভাবে মারপিটের ঘটনা দুঃখজনক। 

ভারপ্রাপ্ত উপচার্য ড. মো. আনিসুর রহমান জানিয়েছেন, শিক্ষকরা রাতেই ঘটনাটি অবহিত করেছেন।  একজন শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠছে, সে কারণে সত্যতা জানতে শনিবার (আজ) বিশ্ববিদ্যালয় খুললে তদন্ত কমিটি গঠন করা হবে।  তদন্তে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।  আর যদি অভিযোগ মিথ্যা প্রমাণিত হয় তাহলে শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।