১:০১ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১

Developer | ডেস্ক

বিচারপ্রার্থীর কাছে টাকা চাওয়ার ভিডিও ভাইরাল

১৮ নভেম্বর ২০১৯, ০৪:৩২


বরিশালে এক বিচারপ্রার্থীর কাছে আদালতের এক সহকারী সেরেস্তাদারের অযাচিত ভাবে সরাসরি টাকা চাওয়ার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  অনৈতিক ভাবে টাকা চাওয়া হয়েছে বলে দাবি করেছেন ওই বিচারপ্রার্থী।  

https://www.facebook.com/outdoornew/videos/420126255331689/



তবে অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন সহকারী সেরেস্তাদার।  এদিকে, বিষয়টি প্রথা হয়ে দাড়িয়েছে বলে মন্তব্য করে এর থেকে মুক্তি চেয়েছেন পাবলিক প্রসিকিউটর এবং বিচার প্রার্থীরা।  

গত ১১ নভেম্বর মনিরুজ্জামান মুনির নামে ওই বিচারপ্রার্থী মামলা সংশ্লিষ্ট ডকুমেন্ট আনতে যান বরিশাল দ্রুত বিচার ট্রাইব্যুনালের সহকারী সেরেস্তা রেখা রাণী দাসের কাছে। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ওই মামলার একটি কাগজের নিতে চাইলে টাকা দাবি করেন রেখা রানী।  ৬ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওতে বিষয়টি নিয়ে কথা কাটাকাটি হয় মনিরের সাথে।  এ অবস্থা চলাকালে অপর মহুরীর কাছ থেকে কোন একটি কাজের জন্য টাকা নেন তিনি।  

বিষয়টি পরে ১৪ নভেম্বর নিজের ফেইসবুক আইডি থেকে আপলোড করলে সেটি ভাইরাল হয়।  বিষয়টি অনৈতিক বলে দাবি করেছেন মুনির।  এদিকে অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন রেখা রাণী।  

অপরদিকে আদালতে অধস্তন কর্মচারীদের টাকা নেয়ার বিষয়টি প্রথা হয়ে দাড়িয়েছে বলে মন্তব্য করে এর থেকে মুক্তি চেয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর।  একই দাবি করেছেন আদালতে আসা ভুক্তভোগীরা। 


২০১৮ সালের ২৭ মার্চ জনৈক ইব্রাহীম ওই মুনিরের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা করেন।  সেই মামলায় গত ৬ নভেম্বর বরিশাল জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন পান মুনির।  তারই আদেশের কপি আনতে গেলে ঘটে এই ঘটনা।