৭:২৮ পিএম, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার | | ১৬ শা'বান ১৪৪১

Developer | ডেস্ক

ঢাবি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ কর্তৃপক্ষের

১৯ মার্চ ২০২০, ০৩:২০


করোনাভাইরাসের ঝুঁকি কমাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক হলগুলোতে অবস্থানকারী শিক্ষার্থীদের হল ছাড়তে হবে। 

আজ বৃহস্পতিবার  উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  সিন্ডিকেট সদস্য ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। 

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় করোনা ভাইরাস মোকাবিলায় একটি সমন্বয়ক কমিটি গঠন করা হয়েছে।  চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবী কে  আহ্বায়ক এবং ঢাবি মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ডা.সারওয়ার জাহান মুক্তাফীকে সদস্য সচিব করে পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।  কমিটির অন্য সদস্যরা হলেন অনুজীব বিভাগের সহকারী অধ্যাপক এবং সিন্ডিকেট সদস্য মিজানুর রহমান, ফার্মেসী অনুষদের ডিন  অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, ক্লিনিকাল ফার্মেসী ও ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ শওকত আলী। 

এর আগে গত সোমবার করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাবির সব শিক্ষা কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়। 

তবে ওই ঘোষণায় হলগুলো খোলা থাকবে বলে জানানো হলেও আজ সিন্ডিকেটের জরুরি সভায় শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে দেশে নতুন করে আরও তিনজন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে। 

তবে নতুন আক্রান্তরা ইতালি ফেরত এক ব্যক্তির মাধ্যমে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।