৪:০২ পিএম, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার | | ১২ শাওয়াল ১৪৪১

Developer | ডেস্ক

মাজেদই প্রথম আসামি, যার এই কারাগারে ফাঁসি কার্যকর হবে

১০ এপ্রিল ২০২০, ০৪:৫০


যে কোনো দিন ফাঁ‌সি হ‌বে বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মা‌জে‌দের।  ফাঁসি কার্যকর‌কে সাম‌নে রেখে প্রস্তুতি  শেষ ক‌রে‌ছে কতৃপক্ষ।   প্রস্তুত রয়েছে জল্লাদের একটি দল।   যেকোনও সময় কার্যকর হতে পারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) মাজেদের ফাঁসি। 
জানা যায়,কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে এখন পর্যন্ত কোনও ফাঁসি কার্যকর হয়নি।  তবে মঞ্চটি সবসময় প্রস্তুত থাকে।   মাজেদই প্রথম আসামি, যার এই কারাগারে ফাঁসি কার্যকর হবে। 

এর আগে মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।   বুধবার বিকেলে মাজেদ রাষ্ট্রপতির কাছে এ আবেদন করেন।  কারা কর্তৃপক্ষ আবেদনটি বিকেলেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়।   সেখান থেকে বঙ্গভবনে পৌঁছানো হয়।  প্রাণভিক্ষার আবেদনটি বঙ্গভবনে পৌঁছার পরপরই তা খারিজ করে দেন রাষ্ট্রপতি।  এটি প্রত্যাখ্যাত হওয়ায় কারা কর্তৃপক্ষের সামনে দণ্ড কার্যকরে বাধা থাকছে না। 

উ‌ল্লেখ্য গত বুধবার ঢাকা জেলা ও দায়রা জজ এম হেলাল উদ্দিন চৌধুরী মাজেদের মৃত্যু পরোয়ানা জারির আদেশ দেন।   সোমবার রাত ৩টা ৪৫ মিনিটের দিকে গাবতলী বাসস্ট্যান্ডের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।   বঙ্গবন্ধুকে হত্যার ৪৪ বছর ৭ মাস ২১ দিন পর গ্রেপ্তার হন তিনি।