৪:৫০ এএম, ২৮ মে ২০২০, বৃহস্পতিবার | | ৫ শাওয়াল ১৪৪১

Developer | ডেস্ক

বিশ্বনাথের ১৮ হাজার ১৬৯ পরিবার সরকারি ত্রাণ পেল

০৭ মে ২০২০, ০৭:২৮


করোনা সংকটে সরকারি সহায়তা পেয়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলার ১৮ হাজার ১৬৯ পরিবার।  কোনও অনিয়ম ছাড়াই সুষ্ঠুভাবে উপজেলার ৮ ইউনিয়নের সুবিধাবঞ্চিত এসব মানুষকে বিভিন্ন ধাপে পৌঁছে দেওয়া হয়েছে সরকারি ত্রাণ।  

স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে ইতিমধ্যে বিতরণ করা হয়েছে ১৫৭ মেট্রিক টন চাল, শুকনো খাবার ও শিশুখাদ্য।  এর মধ্যে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে ১৫ হাজার ২শ’ পরিবারকে।  শুকনো খাবার (আলু, ডাল, পিয়াজ, তেল ও
সাবান) বিতরণ করা হয়েছে ১ হাজার ৮৩৫ পরিবারে।  এছাড়াও শিশু খাদ্য (সুজি, চিনি ও দুধ) দেওয়া হয়েছে আরও  ১ হাজার ১৩৪ পরিবারকে। 

সূত্র জানায়, করোনা সংকটের শুরুতে চাহিদানুসারে উপজেলার ৮ ইউনিয়ন থেকে ২০ হাজার ১৯০জন সুবিধাবঞ্চিত মানুষের তালিকা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠায় উপজেলা প্রশাসন।  সে অনুযায়ী তাদের জন্য ধাপে ধাপে আসে সরকারি বরাদ্দ।  সম্প্রতি এসেছে আরও ২৬ টন চাল।  এগুলো অবশিষ্ট ২ হাজার ২১ জনের মধ্যে বিতরণ করার কথা রয়েছে। 

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো.
কামরুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ইতিমধ্যে সুবিধাবঞ্চিত ১৮ হাজার ১৬৯ পরিবারকে সরকারি সহায়তা পৌঁছে দেয়া হয়েছে।  বুধবার পেয়েছি আরও ২৬ টন চালের বরাদ্দ।  প্রত্যেক ইউনিয়নে এগুলো বিতরণ হলেই টার্গেট পূরণ হবে আমাদের।