২:২৫ পিএম, ১৫ আগস্ট ২০২০, শনিবার | | ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

Developer | ডেস্ক

নিউইয়র্কের প্রবাসী ট্রাস্টের আহ্বায়ক নির্বাচিত হলেন মাওলানা রশীদ

২৮ জুলাই ২০২০, ০৮:৫৫


বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী সিলেটের গোয়াইনঘাটের প্রবাসীদের নিয়ে গঠিত গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্টের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষে ঘোষণা করা হয়েছে নতুন আহবায়ক কমিটি। 

যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা রশীদ আহমদকে আহবায়ক করে গত ১৯ শে জুলাই সোমবার ৩ সদস্যের কেন্দ্রীয় নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। 

কমিটির অন্যরা হলেন যুগ্ম আহ্বায়ক গ্রীস প্রবাসী মুহাম্মদ জালাল উদ্দিন ও যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল খালিক। 

ট্রাস্টি বোর্ড সূত্র জানায়, পূরাতন কেন্দ্রীয় কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর দীর্ঘ দিন থেকে সংগঠনের ট্রাস্টী বোর্ডই সকল গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও কার্যাবলী সম্পাদন করছিল। 

কিছু সাংগঠনিক অবকাঠামোগত অসুবিধা ও বৈশ্বিক মহামারী কোভিট-১৯ এর কারণে গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট এর কমিটি গঠন প্রক্রিয়ায় কিছুটা বিলম্ব হয়।  এজন্য ট্রাস্টি বোর্ড সংগঠন সংশ্লিষ্ট সকলের প্রতি দুঃখ প্রকাশ করে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানায়। 

গেল ৩/৪ দিন থেকে সংগঠনের অনলাইন গ্রুপে বিভিন্ন বিষয়ে মতামত ও প্রস্তাবনার চুলচেরা বিশ্লেষণ করে সংগঠনের ট্রাস্টীবোর্ড নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও ট্রাস্টি বোর্ড মেম্বার, গোয়াইনঘাটের কৃতি সন্তান মাওলানা রশীদ আহমদকে প্রধান করে সর্বসম্মতিক্রমে তিন সদস্যের এই আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করে। 

গঠিত আহ্বায়ক কমিটি সংগঠনের সার্বিক উন্নতি ও অগ্রগতির দিক চিন্তা করে বিশ্বের ২০টি দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীদের থেকে পরিচিত, মেধাবী ও পরিশ্রমী প্রবাসী সৈনিকদের নিয়ে সবার প্রিয় সংগঠন “গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্ট” এর সময়োপযোগী, কর্মমুখী এবং শক্তিশালী একটি কেন্দ্রীয় কমিটি উপহার দেবে বলে ট্রাস্টীবোর্ড প্রত্যাশা ব্যক্ত করেছে।