৭:১৮ পিএম, ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার | | ৩ রমজান ১৪৪২

Developer | ডেস্ক

হরতাল চলাকালে হেফাজত ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ সিলেটে

২৯ মার্চ ২০২১, ০৭:৪৬


সিলেটে হরতাল চলাকালে হেফাজত ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও তিন দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।  রোববার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর বন্দরবাজার সিটি পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় প্রাথমিকভাবে ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  এর মধ্যে দুজন ছাত্রলীগ কর্মী।  ঘটনার ৫ জনকে আটক করেছে পুলিশ। 

এর আগে রোববার দুপুর ১২টার দিকে সিলেট জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জেলা পরিষদের সামনে থেকে হরতালবিরোধী মিছিল নিয়ে চৌহাট্টা পয়েন্ট ঘুরে সাড়ে ১২টার দিকে বন্দরবাজারস্থ কামরান চত্বরে এসে জড়ো হন। 

এসময় সিলেট বিভাগীয় ডাকঘরের সামনে থাকা কয়েকজন হেফাজত নেতাকর্মীকে দেখে ছাত্রলীগ ধাওয়া দেয়।  তখন হেফাজত নেতাকর্মীরা দৌঁড়ে সিটি সুপার মার্কেটের ভেতরে ঢুকে পড়েন।  ছাত্রলীগের ধাওয়ায় সিটি মার্কেটের ব্যবসায়ী ও শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করে কামরান চত্বরের দিকে নিয়ে যান।  পরে ছাত্রলীগ আরো সংঘবদ্ধ হয়ে হেফাজত নেতাকর্মী এবং ব্যবসায়ীদের ধাওয়া করলে সংঘর্ষ বাধে।  এসময় ছাত্রদলীগের নেতাকর্মীরা অন্তত: ১৫টি ককটেল বিস্ফোরণ ঘটান। 

কোতয়ালী থানার ওসি এস এম আবু ফরহাদ জানান, এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। 

এদিকে স্বাধীনতার রজতজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে সিলেটে বের করা বিক্ষোভ মিছিল থেকে শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  এসময় তাদের ব্যবহৃত ১৫টি মোটর সাইকেলও জব্দ করা হয়। 

শনিবার দুপুরে নগরীর নয়াসড়ক এলাকা থেকে তাদেরকে আটক করা হয় বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের। 

আটককৃতরা হলেন- জুয়েল আহমদ (২০), জুনেদ আহমদ (২২), মো. মিজানুর রহমান মুন্না (২১), মো. খায়রুল হাসান (২৪), মো. মাজহারুল ইসলাম (২০), মো. তোফায়েল আহমদ (২১), মো. হাফিজুর রহমান (২০), আলী মর্তুজা (২৩), নাজিম উদ্দিন রেজা (২৫), মাহবুবুর রহমান (২১), মো. জাহিদুল ইসলাম (২৩), তাহের আহমদ (২২), মো. মোজাহিদুল ইসলাম ও মো. সাইদুর ইসলাম (২২)।